দৈনিক খবর

ওটিতে সি’জারি’য়ান রো’গী রেখে পালালেন চিকিৎসকরা

বিভিন্ন অনিয়মের অভিযোগে হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ‘দি জাপান বাংলাদেশ হস্‌পিটাল’ নামের একটি বেসরকারি হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ছয় মাসের কা;রাদ;ণ্ড দিয়েছেন ভ্রা;ম্যমা;ণ আদালত। অভিযানের বিষয়টি বুঝতে পেরে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসকরা।

আজ বুধবার দুপুরে শহরের পৌর বাস টার্মিনাল এলাকার ওই হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন।

পুলিশ জানায়, একজন রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান, অ;পা;রেশন থিয়েটারে রোগীর সি;জা;র চলছে। তবে কোনো এনেসথেসিয়ার চিকিৎসক ও বিশেষজ্ঞ সা;র্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে ভ্রাম্যমাণ আদালত হাসপাতালে অ;ভিযা;ন চালায়।

ভ্রা;ম্যমাণ আদালত দেখে অ;পারে;শন থিয়েটারে সি;জারি;য়ান রোগী রেখে পালিয়ে যান ডা. কাসমিরা জাহান ও ডা. জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক আরিফুল হককে ৬ মাসের কা;রাদ;ণ্ড প্রদান করেন। পরে দ;ণ্ডপ্রা;প্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে সিভিল সার্জন নুরুল হক বলেন, নিজেস্ব কোনো চিকিৎসক, নার্স ও লাইলেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদী হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা দায়ের করেন। পলাতক চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button