দৈনিক খবর

এবার ফখরুল ইসলামকে চ্যালেঞ্জ করলেন ওবায়দুল কাদের, দিতে চাইলেন নোবেল পুরষ্কার

ক্ষমতাসীন আ.লীগ এবং বিরোধী দল বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বক্তব্য উত্তপ্ত বক্তব্য দিয়ে যাচ্ছে পরস্পরের বিরুদ্ধে। বিএনপির অন্যতম শীর্ষ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ তুলেছেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মীরা বিএনপি’র সমাবেশে হামলা চালিয়েছে। এবার এ বিষয়ে জবাব দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংঘাতের কোনো ইচ্ছা নেই। তাছাড়া সরকারি দল বিএনপির কর্মসূচিতে হামলা করেছে এমন কোনো উদাহরণ মির্জা ফখরুল দিতে পারবেন না। মিথ্যাচারের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নোবেল দেওয়া উচিত।

এছাড়া রাষ্ট্রপতির পদে যাবেন কিনা সে বিষয়েও সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়ে বলেছেন, রাষ্ট্রপতি পদে সুনির্দিষ্ট কোনো নাম ধরে আলোচনা হয়নি।ও বলেছেন, রাষ্ট্রপতি হওয়ার মতো নিজের যোগত্য নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শুধু বিএনপির কর্মসূচির দিন নয়, নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে। রাষ্ট্রপতি পদে নির্দিষ্ট কারও নাম ধরে আলোচনা হয়নি, রাষ্ট্রপতি পদে যাওয়ার যোগ্যতা আমার নেই।

তবে রাষ্ট্রপতি পদে কে আসছেন সে বিষয়ে খানা সুনির্দিষ্ট করেনি আ.লীগ। বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদ দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি হওয়ায়, তিনি আর এই পদে আসতে পারবে না। এদিকে নতুন রাষ্ট্রপতি পদে কে আসছেন সে বিষয়ে এখনো কিছু জানায়নি দলটি।

Related Articles

Back to top button