দৈনিক খবর

উসমান-আফিফের ব্যাটে চট্টগ্রামের সংগ্রহ ১৫৭

চলতি বিপিএলে দিনের প্রথম খেলায় প্রথমে ব্যাট করে খুলনা টাইগার্সের বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৯ উইকেটে ১৫৭ রান করেছে। দলের হয়ে সর্বোচ্চ পাকিস্তানি ক্রিকেটার উসমান খান করেন ৪৫ রান। এছাড়া আফিফ হোসেন করেন ৩৫ রান। খুলনার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট সংগ্রহ করেছেন ওয়াহাব রিয়াজ। আজ শুক্রবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এ সময় ৬ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন ম্যাক্স ও’দাউদ। এরপর ৭০ রানের জুটি হয় আফিফ হোসেন ও ওপেনার উসমান খানের মধ্যে। খান ৩১ বলে হাফ সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে আউট হন আমাদ বাটের বলে। তার ক্যাচ লুফে নেন নাসুম আহমেদ।

আফিফ ওয়াহাব রিয়াজের শিকার হওয়ার আগে ৩০ বলে করেন ৩৫ রান। আফিফকে প্যাভিলিয়নে পাঠানো ওভারেই রিয়াজ তুলে নেন খাওয়াজার উইকেট। তখন চট্টগ্রামের আশার বাতি হয়ে টিকে ছিলেন দারউইস রাসুলি। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৩৩ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু এদিন জিয়াউর রহমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রাসুলি রানআউট হন নাহিদুল ইসলামের থ্রোতে। ২৬ বলে ২৫ রান আসে তার ব্যাট থেকে।

জিয়াউর রহমান কাজের কাজ কিছুই করতে পারেননি। ৯ বলে ১১ রান করে মাঠ ছাড়তে হয় তাকে। অধিনায়ক শুভাগত হোমও নিজেকে মেলে ধরতে পারেননি। ৪ বলে ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

চট্টগ্রাম একাদশ- উসমান খান, ম্যাক্স ও’দাউদ, আফিফ হোসেন, শুভাগতহোম চৌধুরী (অধিনায়ক), খাজা নাফে, ফরহাদ রেজা, নিহাদুজ্জামান, মেহেদি হাসান রানা, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, দারউইশ রসুলি।

খুলনা টাইগার্স- তামিম ইকবাল, মুনিম শাহরিয়ার, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি রাব্বি (অধিনায়ক), আজম খান, আমাদ খান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাহিদুল ইসলাম, ওয়াহাব রিয়াজ, নাসুম আহমেদ, ফন ম্যাকারেন।

Related Articles

Back to top button