প্রচ্ছদ Countrywide

র‌্যাবের ওপর নিষিদ্ধদ্রব্যের কারবারিদের অপ্রত্যাশিত ঘটনায় হাসপাতালে ৩

4

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সর্বদা নিয়ন্ত্রনে রাখার জন্য র‌্যাব কাজ করে যাচ্ছে। আর এই জন্য তারা দেশের বিভিন্ন স্থানে অপরাধের সাথে জড়িতদের ধরতে অভিযান চালিয়ে থাকে। অপরাধিদের ধরতে অভিযানকালে বিভিন্ন সময়ে র‌্যাব হা/মলার শিকার হয়ে থাকেন। এবার মাদক চোরাকারবারীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী র‌্যাব যে পরিস্থিতির শিকার হল।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অভিযান চলাকালে র‌্যাবের ওপর মাদক চোরাকারবারীদের হামলার ঘটনা ঘটেছে।

হামলা থেকে বাঁচতে র‌্যাব গু/লি চালায়। এ ঘটনায় এক মাদক চোরাকারবারীসহ তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন র‌্যাবের এবি সুমন, তাদের সোর্স খোকন ও মাদক চোরাকারবারী নাসির উদ্দিন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী কল্যাণপুর দক্ষিণ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সিপিসি-৩ এর অধিনায়ক অধিনায়ক রাফিউদ্দিন মো. যোবায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দেশের একটি অন্যতম গনমাধ্যকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে মাদক উদ্ধারে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় মাদক ব্যবসায়ীরা দেশীয় অ/স্ত্র নিয়ে র‌্যাবের ওপর হামলা চালায়। প্রাণ বাঁচাতে র‌্যাব জওয়ানরাও পাল্টা গু/লি চালালে মাদক চোরাকারবারী নাসির উদ্দিন আহত হন। হামলায় র‌্যাব সদস্য এবি সুমন ও র‌্যাব সোর্স খোকন গুরুতর আহত হন।

আখাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার সরকার দেশের একটি অন্যতম গনমাধ্যকে বলেন, মাদক চোরাকারবারিদের হামলায় র‌্যাব সদস্যরা আহত হয়েছেন এমন খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যাচ্ছিলেন। আপাতত এর বেশি কিছু বলতে পারেননি তিনি।

প্রসঙ্গত, মাদক চোরাকারবারিদের ধরতে গেলে হামলার শিকার হন র‌্যাব। এতে মাদক চোরাকারবারিসহ র‌্যাবের সদস্যও আহত হয়েছে তবে এ বিষয়ে এখন বিস্তারিত কিছু বলা হয়নি পুুলিশের পক্ষ থেকে।