দৈনিক খবর

মেসিদের বিপক্ষে ঐতিহাসিক জয়, সিজদায় লুটিয়ে পড়লেন সৌদি যুবরাজ

চলতি কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে সৌদি আরব। এ জয়ে আনন্দের বন্যা বইছে সৌদিজুড়ে। জয়ের উচ্ছ্বাস ছুঁয়ে গেছে বাদশাহ থেকে ফকিরকে। প্রতিবেশী কাতারে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে দলের জয় নানাভাবে উদযাপন করেছেন সৌদির নাগরিকরা।

দেশটির কার্যত শাসক যুবরাজ মোহাম্মদ বিন সালমান (এমবিএস) জয় কীভাবে উদযাপন করেছেন, তা প্রকাশ হয়েছে তার ভাই প্রিন্স সৌদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশিত ছবিগুলোতে। আলঅ্যারাবিয়া নিউজের প্রতিবেদনে জানানো হয়, ইনস্টাগ্রামে একটি ছবিতে দেখা যায়, টিভির পর্দায় পরিবারের সদস্যদের নিয়ে খেলা দেখার সময় আনন্দে ভাইকে জড়িয়ে ধরেছেন এমবিএস।

আরেক ছবিতে টেলিভিশন থেকে দূরে গিয়ে সিজদায় লুটিয়ে পড়তে দেখা যায় সৌদি যুবরাজকে। এমবিএস ও প্রিন্স সৌদের সঙ্গে বসে খেলা দেখেছেন তাদের বড় ভাই প্রিন্স আবদুলাজিজ, যিনি সৌদির জ্বালানিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

ক্রীড়াবিশ্বকে হতবিহ্বল করে গতকাল লাতিন জায়ান্ট আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। ওই ম্যাচের মধ্য দিয়ে ১৮তম বারের মতো বিশ্বকাপে খেলে আর্জেন্টিনা। বিপরীতে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ খেলতে নামে সবুজ বাজপাখিরা।

এদিকে ম্যাচে আর্জেন্টিনার জয়ের বিষয়ে অনেকেই নিশ্চিত ছিলেন, তবে প্রথমার্ধে অফসাইডে তিন গোল বাতিল হওয়া এবং দ্বিতীয়ার্ধে সৌদির দাপটে হার নিয়ে মাঠ ছাড়েন মেসিরা। বিশ্বকাপের প্রথম ম্যাচের জয় উদযাপনে আজ বুধবার সৌদিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

Related Articles

Back to top button