দৈনিক খবর

বিশ্বের সেরা স্লোয়ার পেসার মোস্তাফিজুর রহমান!

ক্রিকেটে বিশ্বের সবচেয়ে স্লোয়ার পেসারের তালিকায় নাম লেখালেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের এই পেসার দুর্দান্ত সব কাটার, স্লোয়ার দেওয়ায় এক সময় বিশ্বের বহু ব্যাটারের রাতের ঘুম কেড়ে নিতো।

যে কারণে তার নামই হয়ে গেছে ‘কাটার মাস্টার। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো’র মতে, মোস্তাফিজ এখনও বিশ্বের সেরা কাটার করতে পারা বোলারদের একজন।

ক্রিকইনফোর তথ্যমতে, মুস্তাফিজকে পেস বোলার না বলে দ্রুত বাঁহাতি স্পিনার বলা উচিত। যিনি ১৪০ কিমি/ঘণ্টা গতিতেও বল করতে পারেন, আবার বাহাতি স্পিনারদের টার্নের একটা পেস বোলীয় ভার্সনও করতে পারেন। আর সেক্ষেত্রে আঙ্গুলের চেয়ে তার হাইপারফ্লেক্সিবল কব্জি বেশি ব্যবহৃত হয়।

ক্রিকইনফো প্রকাশিত তালিকায় মুস্তাফিজ ছাড়াও রয়েছেন আরও ৫ পেসার। ইংল্যান্ডের টাইমাল মিলস আছে; যিনি ইতিমধ্যেই তার স্লোয়ার বাউন্সারের জন্য প্রশংসা কুড়িয়েছেন। এরপরই রয়েছেন অস্ট্রেলিয়ার নাথান এলিস, উইন্ডিজের ডোয়াইন ব্রাভো এবং ইংল্যান্ডের জোফরা আর্চার।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত, বোলাররা টি-টোয়েন্টি ক্রিকেটে প্রায় ২১ হাজার কাটার এবং ১১০০ টির কিছু বেশি ইয়র্কার করেছেন। তার মানে, বর্তমান পেসাররা টি-টোয়েন্টি ক্রিকেটে স্লোয়ার-কাটারের ওপর বেশি নির্ভর করে।

Related Articles

Back to top button