প্রচ্ছদ পুরুষের স্বাস্থ্য

পুরুষের জন্য পাঁচটি অনুচিত কাজ

101
পুরুষের জন্য পাঁচটি অনুচিত কাজ
Loading...

আমাদের দেশের প্রায় প্রতিটি সংসারেই পুরুষের ভূমিকাই প্রধান। কিন্তু দায়িত্ব পালন করতে গিয়ে পুরুষ অনেক সময়ই ক্লান্ত হয়ে পড়েন। সেই মুহূর্তেও পুরুষ মানুষকে কিছু কঠিন বিষয় মেনে চলতেই হয়। না হলে সংসারের সুখ চলে যায়।

আপনিও যদি সেই ‘কঠিন’ বিষয়গুলি মেনে চলেন, তাহলে স্ত্রীর সঙ্গে আপনার ঝগড়া হবে না কোনোদিনই। সোজা কথায় সংসারে সুখ পেতে হলে পুরুষের জন্য এই পাঁচটি কাজ একেবারেই করা উচিত নয়।

যখন তখন স্ত্রীর ভুল ধরা:

যখন তখন নারীরা তাদের ভুল ধরা পছন্দ করেন না। তাই ওকাজ থেকে আপনাকে বিরত থাকতেই হবে। আর এতে তিনি খুশিই থাকবেন। তিনিও আপনার ভুল সহজে ধরবেন না।

কথায় কথায় নিজের পরিশ্রমের ফিরিস্তি:

কাথায় কথায় নিজের পরিশ্রমের ফিরিস্তি দেবেন না। তাহলে আপনার স্ত্রী ক্ষিপ্ত হয়ে উঠতে পারেন। প্রশ্ন করতে পারেন, আমি কি কাজ করি না? ঘর সামলানো কি কাজের মধ্যে পড়ে না? আর এতেই তার মাথা গরম হয়ে ঝগড়ার সূত্রপাত হবে। সুতরাং সাবধান।

তার কথা শুনতে মনোযোগ না হারানো:

স্ত্রী আপনাকে মনোযোগ দিয়ে কোনো কিছু বলছেন, এমন সময় আপনি মনোযোগ হারাবেন না। ধৈর্য ধরে তার কথাগুলো শুনুন এবং বুদ্ধিদীপ্ত মন্তব্য করুন। তিনি খুশি হবেন।

ফিল্মের নায়িকা বা অন্য কোনো নারীর সঙ্গে তুলনা না করা:

অন্যকোনো নারীর সঙ্গে তুলনা করলে নারী অখুশি হন। তাই যে কোনো কারণেই আপনি কারো সঙ্গেই আপনার স্ত্রীর তুলনা করবেন না। এতে তার স্বকীয়তা বজায় থাকবে।

বিরক্তি প্রকাশ না করা:

স্ত্রীর যে কোনো কাজে সামনাসামনি বিরক্তি প্রকাশ করবেন না। পুরুষ বিরক্ত হলে নারীরা দ্বিগুণ বিরক্ত হয়ে পড়েন। এতে ঝগড়ার সূত্রপাত হওয়ার আশঙ্কা অনেক বেশি।

Loading...
Loading Facebook Comments ...