প্রচ্ছদ দৈনিক খবর

নিষেধাজ্ঞার পরও ক্লাস নিলো নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়

10

করোনা সংক্রমণ বাড়ায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ক্লাস নিচ্ছে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি রয়েছে। বাইরে থেকে কেউ যাতে বুঝতে না এজন্য বিদ্যালয়ের প্রধান গেট বন্ধ রেখে পেছনের পকেট গেট দিয়ে শিক্ষার্থীদের যাতায়াত করানো হচ্ছে। প্রতিটি শ্রেণিকক্ষে চলছে ক্লাস কার্যক্রম।

এক একটি বেঞ্চে বসানো হয়েছে তিন থেকে চার শিক্ষার্থী। বিন্দুমাত্র স্বাস্থ্যবিধির বালাই ছিল না সেখানে। শিক্ষার্থীরা জানায়, ক্লাস চালু থাকায় তারা বিদ্যালয়ে আসতে বাধ্য হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে বলেন, অনেক ছেলেরা না জেনে স্কুলে এসেছে তাই আজ ক্লাস নেওয়া হচ্ছে। সকাল থেকেই পুরোদমে ক্লাস নেওয়া হলেও তা অস্বীকার করেন।

নিষেধাজ্ঞার পরও ক্লাস নিলো নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়

এর আগেও অভিযোগ উঠেছিল, করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিটি শ্রেণিতে বিরতি দিয়ে পালাক্রমে পাঠদান হয়েছে। শিশুদের স্বাস্থ্যঝুঁকির তোয়াক্কা না করে প্রতিটি শ্রেণিতে সপ্তাহের ছয়দিন এক্সট্রা ক্লাস করানোর নামে ছাত্রদের কাছ থেকে জনপ্রতি এক হাজার থেকে ১২০০ টাকা পর্যন্ত আদায় করা হয়।