প্রচ্ছদ ত্বকের যত্ন

ত্বকের সৌন্দর্যে Steam Facial – Fashion Tips

42
ত্বকের সৌন্দর্যে Steam Facial – Fashion Tips
পড়া যাবে: 2 মিনিটে
সুন্দর ত্বক হলো সৌন্দর্যের পূর্বশর্ত। তাই ত্বকের সৌন্দর্য ধরে রাখর জন্য ফেসিয়ালের গুরুত্ব অপরিসীম। ফেসিয়াল শুধু ত্বককে সজীব করে তোলে না, বরং ত্বক করে আরো সুন্দর। তবে স্টিম ফেসিয়াল ত্বকের জন্য খুবই উপকারী। কেননা উত্তপ্ত বাষ্প লোমকূপের মুখকে প্রসারিত করে। ফলে ধূলো ময়লা ও অবাঞ্ছিত তৈলাক্ত পদার্থ আটকে থাকা সব ময়লা পরিষ্কার হয়ে যায়। ফলে ত্বক অনেক পরিষ্কার থাকে। আমরা বেশিরভাগই ত্বকের সজীবতা ধরে রাখার জন্য অবশ্য পার্লারে ফেসিয়াল করে থাকি। কিন্তু যারা সময়ের অভাবে পার্লারে যেতেই পারেন না, তারাও বাসায় বসেই স্বল্প সময়ে সারতে পারেন ফেসিয়ালের কাজ। এক্ষেত্রে জেনে নিন ত্বক পরিষ্কারের একটি সহজ উপায়।
ত্বকের সৌন্দর্যে Steam Facial – Fashion Tips
-মাথার চুল পিছন দিকে আঁচড়ে বেঁধে ফেলুন।
-একটা বড় গামলায় অর্ধেকটা ফুটন্ত গরম পানি নিন।
-একটা বড় তোয়ালে পিঠের দিক থেকে মাথার উপরে টেনে গামলা ঢেকে দিন যাতে বাষ্প বেরিয়ে যেতে না পারে। অনেকটা তাবুর মত করে তোয়ালে দিয়ে ঝুঁকে পড়া মাথা সমেত গামলা ঢেকে দিন।
-চোখ দুটো বন্ধ করুন।
-মাঝে মাঝে তোয়ালে সরিয়ে শ্বাস নিবেন। চামুচ দিয়ে মাঝে মাঝে পানি নাড়িয়ে দিলে বেশি করে বাষ্প উঠতে থাকবে। ১০ মিনিট ভাপ নিন।
-পানিতে আপনি ইচ্ছে করলে বিভিন্ন রকম প্রাকৃতিক উপাদান মিশাতে পারেন। যেমন- ২টি লেবুর রস অথবা খোসা, ২ চামুচ থেঁতো মৌরি।
-ভাপ নেওয়া শেষ হলে ঠাণ্ডা পানির ঝাপটা দিয়ে মুখ ধুয়ে নিন। তোয়ালে দিয়ে মুছে নিন।
-সব শেষে ময়েশ্চারাইজার ক্রিম মেখে নিন। গামলার বদলে বেসিনের ফুটো বন্ধ করে করতে পারেন।
ত্বকের যত্নে নিয়মিত বাসায় বসে স্টিম ফেসিয়াল করুন। কেননা গরম পানির ভাপ মুখে নিলে তা ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধিতে সাহায্য করবে। ফলে ত্বক সজীব থাকার পাশাপাশি হয়ে উঠবে আরও সুন্দর।

Method Doing a Full Steam Facial

  • 13
    Shares
Loading...