ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দারুন কার্যকরী রুটির তৈরি ফেস প্যাক

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দারুন কার্যকরী রুটির তৈরি ফেস প্যাক
পড়া যাবে: < 1 minute

সারাদিন ঘর সংসারের নানান কাজে অথবা বাহিরের নানা জরুরী কাজে আমাদের ত্বকের উজ্জ্বলতা বিনস্ত হচ্ছে। ত্বক উজ্জ্বল দেখতে কে না চান। কিন্তু এর জন্য যথেষ্ট চেষ্টা থাকে না অনেকেরই। নানা কাজের ভিড়ে দরকারি ত্বকের চর্চাটুকুও করা হয় না। অনেকে আবার চেষ্টা করেও কাঙ্ক্ষিত উজ্জ্বলতা পাচ্ছেন না। করোনাকালে কমবেশি সবাই ঘরবন্দি। তাই এ সময়ে রূপচর্চার জন্য কিছু সময় ব্যয় করতে পারেন। ঘরোয়া জিনিস দিয়েই বাড়াতে পারেন ত্বকের উজ্জ্বলতা।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস প্রতিবেদনে জানিয়েছে, ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর সমাধান আপনার ঘরেই আছে। এর জন্য আপনি প্রাকৃতিক ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। যা কেবল আপনার ত্বককেই শিথিল করে না, পাশাপাশি এটি পুরোপুরি ময়েশ্চারাইজ করে।

আরও পড়ুন:  প্রতিদিনের গোসলে সাবান ব্যবহার ক্ষতিকর!

এর জন্য আপনি ব্যবহার করতে পারেন ঘরে বানানো রুটির ফেসপ্যাক। বাসি রুটি গুঁড়া করে নিন। তাতে মিশিয়ে নেন গোলাপজল ও মালাই। এই তিন উপদানের সঙ্গে মিশিয়ে নিন হলুদ গুঁড়া।

মিশ্রণটি ভালোভাবে মিশিয়ে স্কিনে ভালো করে লাগিয়ে নিন। এরপর টানা ১০ মিনিট ম্যাসাজ করুন। এবার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এভাবে সপ্তাহে দুদিন ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। এতে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে ও ত্বক হবে মসৃণ।

উপকরণ দেখে কপালে ভাঁজ পড়ছে? তাহলে জেনে নিন হলুদে আছে অ্যান্টিব্যাকটেরিয়াল, যা আপনার ত্বক থেকে ময়লা মুক্ত করতে সহায়তা করে। গোলাপজল ত্বককে মসৃণ করে। আর সূক্ষ্ম রুটির গুঁড়া প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসেবে কাজ করে। অর্থাৎ যা দিয়ে আপনি ত্বকের মৃত কোষ তুলে ফেলতে পারবেন।

আরও পড়ুন:  গর্ভাবস্থায় মুখে দাগ

তথ্যসূত্রঃ এন টিভি অনলাইন

বাংলা হেলথ কেয়ার /এসপি