প্রচ্ছদ Entertainment

টাকার কথা আসবে কেন, আমরা জোকারে পরিণত হচ্ছি: আনোয়ারা

13

বাংলাদেশের বিনোদন জগতের সুপরিচিত এবং জনপ্রিয় চেনা মুখ আনোয়ারা। তিনি ৬০ এর দশকে থেকে বাংলাদেশের সিনেমা অঙ্গনের সাথে যুক্ত রয়েছেন। এবং অভিনয় করেছেন অসংখ্য সিনেমায়। তার অভিনীত সিনেমা গুলো দর্শক মাঝে ব্যপক সাড়া ফেলেছে। সম্প্রতি তিনি বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচনকে ঘিরে বেশ কিছু কথা বললেন। এই বিষয়ে বিস্তারিত উঠে এলো প্রকাশ্যে।

কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বলেন, ‘নোট দিয়ে ভোট কেনার দিন শেষ’ গানটি শুনে তিনি দুঃখ পেয়েছিলেন। “গানটা ভালো লাগেনি। শিল্পী সমিতির নির্বাচনে টাকা আসবে কেন? এত বছরের অভিনয় জীবনে এসব দেখিনি। মনে হচ্ছে আমরা জোকারে পরিনিত হয়ে যাচ্ছি। আমাদের সবাইকে বুঝে শুনে ভোট দেওয়া প্রয়োজন।’ আনোয়ারা আরও বলেন, ক/রো/না/র সময়ে মিশা-জায়েদ প্যানেল শিল্পীদের জন্য যথেষ্ট করেছেন। অনেক বড় বড় নায়ক আছেন, তারা কোথায়? খুঁজে পাইনি। শিল্পী সমিতির কমিটিতে যারা ছিলেন তারা খোঁজ নিয়েছেন। যেভাবেই হোক নির্বাচনে জয়-পরাজয় হবেই। দুই প্যানেলের জন্য শুভকামনা। তাদের কাছ থেকে সম্মানের আশা করব কী করে? অন্য একজন বলেন, আমি শিল্পী সমিতির উন্নতি চাই না, কাজ চাই, শিল্পী সমিতির উন্নতি না হলে কাজ হবে কীভাবে?’

২৮ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের শিল্পী সমিতির নির্বাচন। এই নির্বাচনে অনেক তারকারাই অংশগ্রহন করেছেন। তবে বর্তমান সময়ে এই শিল্পী সমিতির সভাপতি এবং সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে মিশা সওদাগার এবং জায়েদ খান। এবারের নির্বাচনেও তারা অংশগ্রহন করেছেন।