প্রচ্ছদ দৈনিক খবর

কৌশানিকে ছেড়ে হিয়ার সঙ্গে প্রেম! বনির সঙ্গে বড়ো পর্দায় খুব শীঘ্রই আসছে অনামিকা

8

পাহাড়ি এলাকায় এক হোটেল ম্যানেজারের চাকরি পেয়েছেন অ’ভিনেতা বনি সেনগুপ্ত! কিছুদিনের মধ্যে বনির গন্তব্যস্থল হতে চলেছে পাহাড়ি এলাকা! কিন্তু আশ্চর্যের বিষয় হল এত বড় একজন অ’ভিনেতার হলটা কি!হঠাৎ অ’ভিনয় ছেড়ে হোটেল ম্যানেজারের কাজ নিলেন কেন বনি!

আবার এই গন্তব্যে নাকি বনির সঙ্গে যাচ্ছেন না তাঁর প্রে’মিকা অ’ভিনেত্রী কৌশানি মুখার্জী। তাঁর সঙ্গে যাচ্ছে স্টার জলসা খ্যাত ‘এখানে আকাশ নীল’ গল্পের নায়িকা হিয়া অর্থাৎ অনামিকা।কি অ’বাক হচ্ছেন তো! কি হল ব্যাপারটা, সব মা’থার ওপর দিয়ে চলে যাচ্ছে তাই না! চলুন ব্যাপারটা খোলাসা করা যাক!আসলে ১৯৬৪-তে তপন সিংহের পরিচালনায় তৈরি হয়েছিল ‘জতুগৃহ’।

অ’ভিনয়ে ছিলেন উত্তম কুমা’র এবং অরুন্ধতী মুখোপাধ্যায়। ২০২১ এই এই গল্পের পুনরুত্থান হতে চলেছে পরিচালক সপ্তাশ্ব বসুর পরিচালনায়। যেখানে অ’ভিনয় করছেন বনি সেনগুপ্ত ও অনামিকা।এর আগে আম’রা দেখেছি ফেলুদা কিংবা ব্যোমকেশের হাত ধরে র’হস্যময় সিনেমা’র প্রে’মে পড়েছেন বহু সিনে-প্রে’মীরা। অনেকদিন ধরেই বাঙালি দর্শকদের একটি ক্ষোভ ছিল যে বাংলায় সেভাবে ভৌতিক চলচ্চিত্র দেখা যায়না।

ভূতের সিনেমা মানেই হলিউড। তাঁদের কথা মা’থায় রেখেই সপ্তাশ্ব বসু আর বনি-অনামিকা জুটি বাঙালি দর্শককে উপহার দিতে চলেছে ‘জতুগৃহ’ চলচ্চিত্রটি। মে মাসের মাঝামাঝি সময় থেকেই ‘জতুগৃহ’র শ্যুট শুরু হচ্ছে।এই ছবির বিষয়ে পরিচালক সপ্তাশ্ব বসু জানিয়েছেন, “ছক ভেঙে নতুন কিছু করতে যাচ্ছি। গল্প থেকে চরিত্র হয়ে জুটি। সবেতেই সেই ছক ভাঙার চেষ্টা। সেই ইচ্ছে নিয়ে মে মাসের মাঝামাঝি আমা’র তৃতীয় ছবি ‘জতুগৃহ’র শ্যুট শুরু করছি।

এছাড়া বনির চোখ দিয়ে দর্শকেরা পুরো গল্প দেখবেন। বনির বিপরীতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনামিকা। কথা চলছে ‘ফেলুদা’ টোটা রায়চৌধুরীর সঙ্গেও। মহাভা’রতে প্রথম জতুগৃহের উল্লেখ ছিল।বনের মধ্যে তৈরি সহ’জ দাহ্য বাড়ি। সেখানেই পাণ্ডবদের পুড়িয়ে মা’রার পরিকল্পনা করেছিল কৌরব। আমা’র ছবি সেই দিক ছুঁয়ে যাবে। যাঁরা ভূতের ছবি দেখতে চান তাঁরা নির্ভর করে থাকেন হলিউড বা বলিউডের উপর।

তাই আমি চেষ্টা করছি বাংলায় এ বার সেই আ’মেজ ফিরিয়ে আনতে। তাই ছবি মুক্তির ইচ্ছে রয়েছে দীপাবলিতে, বা ভূত চতুর্দশীর সময়ে। নয়তো বছরের শেষে।”উল্লেখ্য, পয়লা বৈশাখের দিনেই প্রকাশ্যে এসেছে এই ছবির ফার্স্ট লুক। যদিও বনিকে শেষবার জানবাজ ছবিতে দেখা গিয়েছিল। সেই মুভি একেবারে বাণিজ্যিক সফলতা পায়নি তাই দর্শকদের এখন আশা জতুগৃহের উপর।

কিছুদিন আগে ইনস্টাগ্রাম স্বল্পক্ষণের জন্যে লাইভ এসেছিলেন হিয়া ওরফে অনামিকা চক্রবর্তী। জানিয়েছিলেনন, “নতুন বছরে নতুন ভাবে ফিরছেন। ছোট পর্দায় নয়, বড়পর্দায়।জানুয়ারি থেকে শ্যুট শুরু হবে। এখানে আকাশ নীল এর দিনগুলো মিস করছেন তিনিও। তাহলে খুব শীঘ্রই ছোট পর্দার হিয়াকে দেখা যাবে বড় পর্দায়।”