সাক করার সময় ছেলেদের বীর্য খেয়ে ফেললে কি পেটে বাচ্চা হয়?

সাক করার সময় ছেলেদের বীর্য খেয়ে ফেললে কি পেটে বাচ্চা হয়
পড়া যাবে: 2 মিনিটে

ওরাল সেক্সের অন্যতম বৈশিষ্ট্য সিমেন সেবন। অনেক মহিলাই অবশ্য ওরাল সেক্স পছন্দ করেন না। আবার অনেকে এই ধরনের যৌনতা উপভোগ করলেও সিমেন সেবনে তাঁদের আপত্তি থাকে। কিন্তু প্রশ্ন হল, ওরাল সেক্স (সাক) করার সময় ছেলেদের বীর্য খেয়ে ফেললে কি পেটে বাচ্চা হয়?

বীর্য ঘন করার উপায় জেনে নিন

সিমেন সেবন ভাল না খারাপ এই নিয়ে প্রশ্ন থাকাটা স্বাভাবিক কারণ ওরাল সেক্স সম্পূর্ণ হয় সিমেন সেবনে অথচ বহু মহিলাই এটি পছন্দ করেন না। সঙ্গিনী সিমেন সেবন করলে পুরুষের যৌনসুখ বাড়ে। কিন্তু সিমেন সেবন আদৌ স্বাস্থ্যের পক্ষে ভাল কি না তা মহিলাদের জেনে রাখা উচিত।

সিমেনে যা থাকে

ইজাকুলেশন

প্রচলিত ধারণা, সিমেন মানেই স্পার্ম। কিন্তু সিমেন ফ্লুইডের মাত্র ১ শতাংশে থাকে স্পার্ম। বাকি অংশটি একটি পুষ্টিসমৃদ্ধ তরল। সিমেনে থাকে জল, শর্করা বা ফ্রুক্টোজ, প্রস্টাগ্ল্যান্ডিন, ভিটামিন সি, জিঙ্ক, প্রোটিন, ল্যাকটিক অ্যাসিড, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ক্লোরিন, সাইট্রিক অ্যাসিড, ক্রিয়েটিন, পটাসিয়াম, ভিটামিন বি ১২, সোডিয়াম, নাইট্রোজেন এবং ফসফরাস। অর্থাৎ সিমেন হল একটি প্রোটিনসমৃদ্ধ তরল।

আরও পড়ুন:  লবণ, গোলমরিচ ও লেবু দূর করবে ১০টি স্বাস্থ্য সমস্যা

স্পার্ম অনেকক্ষণ ধরে রাখবেন কিভাবে দেখে নিন

সিমেন সেবনে কী হয় 

একটি ইজাকুলেশনের ফলে নিঃসৃত সিমেনে ক্যালরির পরিমাণ প্রায় ২৫। অনেকের ধারণা সিমেন খেলে নাকি মহিলারা মোটা হয়ে যান। এটি একেবারেই ভুল ধারণা। শরীরে পুষ্টি অবশ্যই কিছু বাড়ে কিন্তু তার জন্য মেয়েরা মোটা হন না। এমনিতে সিমেন সেবন স্বাস্থ্যের পক্ষে ভালই কিন্তু কোনও কোনও ক্ষেত্রে অত্যন্ত বিপজ্জনক।

সিমেন বাড়াবেন কিভাবে তা দেখে নিন

সিমেন সেবন

সাক করার সময় ছেলেদের বীর্য খেয়ে ফেললে পেটে বাচ্চা হয় না।

বাচ্চা তখনই হয় যখন ডিম্বানু আর শুক্রানু মিলিত হয় খাওয়ার ফলে শুক্রানু পেটে যায় ভ্রুনে গিয়ে ডিম্বানুর সাথে মিলিত হয় না তাই বাচ্চা হওয়ারও কোন সম্ভাবনা নেই।

আরও পড়ুন:  কোরবানির ঈদে ইচ্ছেমত গরুর মাংস খেয়েও সুস্থ থাকুন ৫টি কৌশলে!

সিমেন সেবনের বিপদ 

যে কোনও যৌন রোগ বা সংক্রমণ সিমেন সেবনের মাধ্যমে মেয়েদের শরীরে প্রবেশ করতে পারে। ক্ল্যামিডিয়া, গনোরিয়া, হেপাটাইটিস বিইত্যাদি রোগ সিমেন সেবনের মাধ্যমেই শরীরে ঢোকে। সবচেয়ে বেশি ছড়ায় হিউম্যান প্যাপিলোমাভাইরাস বা এইচপিভি (HPV)। শুধু সিমেন সেবন নয়, ওরাল সেক্স করলেও এই ভাইরাসের সংক্রমণে পড়তে পারেন মেয়েরা। এর জেরে ‘হেড অ্যান্ড নেক ক্যানসার’ হওয়ার সম্ভাবনা থাকে।

সঙ্গীর সম্পর্কে ভাল করে খোঁজখবর না নিয়ে কখনওই তাঁর সিমেন সেবন উচিত নয়। সঙ্গী এই মুহূর্তে মনোগ্যামাস সম্পর্কে থাকলেও অতীতে কী করেছেন তা জেনে রাখাটাও জরুরি। যদি কোনও পুরুষ সুস্থ জীবনযাপন করেন এবং মনোগ্যামাস সম্পর্কে থাকেন এবং তাঁর শরীরে কোনও ব্যাকটেরিয়া বা সংক্রমণ না থাকে তবে তাঁর সিমেন সেবনে কোনও ক্ষতি হয় না বরং পুষ্টিই বাড়ে।

বাংলা হেলথ কেয়ার /এসপি

  • 8
    Shares