প্রচ্ছদ Countrywide

অবশেষে পদ হারালেন সেই আ’লীগ নেত্রী রুপা

11

দুর্নীতি আজ যেন দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মতো একটি জায়গাও আজ দুর্নীতির অভিযোগ উঠছে ক্ষমতাসীন সরকারের বিভিন্ন উর্ধতন কর্মকর্তার বিরুদ্ধেও। সেই ধারাবাহিকতায় এবার জানা গেল, চাকরির প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বগুড়ার সেই নারী ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপাকে জেলা আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভিন্ন গণমাধ্যমে সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তরপত্র প্রদানে রূপার জড়িত থাকার বিষয়টি আমরা জানতে পেরেছি। বিষয়টি খুবই দুঃখজনক ও নিন্দনীয়। ‘

সরকারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও উত্তরপত্র প্রদান এবং দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বগুড়ার মহিলা ভাইস চেয়ারম্যানকে জেলা আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার বিকেলে বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

দুপচাঁচিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন।

জুয়েল বলেন, “আমরা বিভিন্ন গণমাধ্যম থেকে জানতে পেরেছি যে রুপা সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তর দেওয়ার সঙ্গে জড়িত ছিল। বিষয়টি খুবই দুঃখজনক ও নিন্দনীয়।

এদিকে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে দুপচাঁচিয়া থানার ওসি আলী হাসান জানান, গতকাল শনিবার (২২ জানুয়ারি) রুপাসহ ১০ জনের নামে থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। আর ঐ মামলার আলোকে সবাইকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।