প্রচ্ছদ National

অবশেষে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে বিস্তারিত বললেন অর্থমন্ত্রী

16

বর্তমান সময়ে দেশে বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পেয়েছে। এতে করে দেশের খেঁটে খাওয়া মানুষ গুলো বেশি বিপাকে পড়েছে। কয়েক দিন ধরে গ্যাস, সার, বিদ্যুতের দাম বৃদ্ধি পাচ্ছে এই নিয়ে নানা আলোচনা-সমালোচনা বিরাজ করছে। তবে এবার এই বিষয়ে বেশ কিছু কথা বললেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

গ্যাস, সার ও বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়টি জানাজানি হলে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রোববার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়াল ইকোনমিক অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক প্রকিউরমেন্ট সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। চলমান সংকটকালে গ্যাস, সার ও বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে জনগণের ওপর কী ধরনের চাপ পড়বে জানতে চাইলে তিনি বলেন, আমি এখান থেকে দাম বাড়ানোর কোনো উদ্যোগ নিইনি। বিষয়টি এখনো জানি না।” বিষয়টা জানলেই দেখতে পাব। তিনি বলেন, আমি যখন জানতে পারব তখন অবশ্যই ব্যবস্থা নেব। আমাকে যা করতে হবে তাই করবো। আমাদের সরকার জনগণের সরকার। এদেশের সকল মানুষকে নিয়ে আমাদের চলাচল, এ পথ কখনো বাধাগ্রস্ত হবে না বলে আমি মনে করি। আমরা সবাইকে নিয়ে এগিয়ে যাবো ইনশাআল্লাহ। জেলা চেম্বারের সভাপতিরা অভিযোগ করেছেন, মাঠে নেমে হয়রানি করা হচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে আসুন। এফবিসিসিআইয়ের কোনো অভিযোগ থাকলে অবশ্যই আমাদের মন্ত্রণালয়ে এসে জানাবে। এই অভিযোগগুলো আমাদের জানানো হলে আমরা ব্যবস্থা নেব। আমি মনে করি আমি একটি সমাধান খুঁজে পেতে পারবো।

দেশের গ্রাম এবং শহর সকল জায়গায় গ্যাস ও বিদ্যুৎ পৌছে দিতে বিশেষ ভাবে কাজ করছে বাংলাদেশ সরকার। ইতিমধ্যে অধিকাংশ জায়গায় গ্যাস ও বিদ্যুৎ পৌছে দিতে সক্ষম হয়েছে সরকার। এমনকি নিরবিচ্ছন্ন বিদ্যুতের লক্ষ্যে সরকার গ্রহন করেছেন নানা ধরনের পদক্ষেপ। এমনকি জনগনের ক্রয়ক্ষমতার মধ্যে দাম রাখতেও কাজ করছে সরকার।